Sunday, December 13, 2015

seo-training-p1

seo-training-p1

আপনি কি SEO শিখতে চান। তবে এই পোস্ট টি আপনার জন্য। নুতুনদের জন্য। 
SEO এর বাজার দর ও চাহিদা : দেশে ও বিদেশে SEO এর চাহিদা প্রচুর। কারণ একটি ওয়েব সাইট এর মূল চালিকা সক্তি হলো SEO. বর্তমান বিশ্বের বেশির ভাগ ব্যবসা প্রযুক্তি নির্ভর। তাই প্রচুর পরিমানে E-Commerce Web-site তৈরী হচ্ছে। তারা তাদের Web-site প্রচার করার জন্য এবং প্রসার ঘটার জন্য SEO এর সাহায্য নিচ্ছে। আর Freelancer, Up-works web-site এ এর চাহিদা প্রচুর। বর্তমান একজন দক্ষ  সার্চ ইঞ্জিন অপ্তিমায়জার মাসে ১০০ থেকে ১০০০ US ডলার ইনকাম করে।

আয়ের উপায় :  SEO এর মাধ্যমে আয়ের বিভিন্ন উপায় আছে। আপনি আপনার সাইট এর SEO করে প্রচুর পরিমান Traffic আনতে পারেন। যখন আপনার সাইটের আনাগোনা বাড়বে তখন আপনার সাইট এ বিভিন্ন অ্যাড দিয়ে পণ্য বিক্রি ও প্রসার করতে পারেন। বিজ্ঞাপন হতে আয় করার সর্বোচ উপায় হলো Google Adsensce কিন্তু Google Adsence একাউন্ট পাওয়া অনেক কঠিন ও সোনার হরিন বটে। একাউন্ট পাওয়ার চেয়ে একাউন্ট ধরে রাখা কঠিন। আপনার নিজের সাইটের SEO করে এবং ফ্রীলান্সিং করে ইনকাম করতে পারেন।

SEO করতে যা যা প্রয়োজন :
১/ ল্যাপটপ বা কম্পিউটার ইন্টারনেট কানেকশন সহ।
২/ কম্পিউটার ও ইন্টারনেট চালানোর দক্ষতা।
৩/ একটি ওয়েব সাইট বা ব্লগ
৪/ বিভিন্ন সাইটে একাউন্ট খোলার দক্ষতা।

SEO এর প্রকারভেদ :
১/ অন পেজ SEO: অন পেজ SEO হলো আপনার ওয়েব পেজ এর ভিতরের কাজ। সার্চ ইঞ্জিন কিভাবে আপনার ওয়েব পেজ কে খুজে পাবে সে প্রক্রিয়া। অন পেজ SEO মূলত Key-word research, Meta-tag

২/ অফ পেজ SEO: অফ পেজ SEO হলো এর ঠিক উল্টো। আপনার ওয়েব পেজ এর বাইরের কাজ কে অফ পেজ SEO বলে। আগেই বলে রাখি অফ পেজ SEO এর কোনো শেষ নেই। আপনি আপনার ওয়েব পেজ বা ব্লগের যতো বেসি অফ পেজ SEO করবেন আপনার ওয়েব পেজ বা ব্লগ এর Page rank, Visitor, Alexa-Rank ততো বাড়তেই থাকবে। অফ পেজ SEO এর মূল কাজ গুলো :
1. Create Back-link
2. Directory submission
3. Social Book-marking
4. Article Submited
5. Blog Commenting
6. Forum Posting

Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit. Etiam aliquam massa quis mauris sollicitudin commodo venenatis ligula commodo.

Related Posts

0 comments:

Post a Comment