Wednesday, November 11, 2015

How can earn my blog site

                           ব্লগিং করে ইনকাম পদ্ধতি

পাঠক আপনাদের আজ শেয়ার করব কি করে ব্লগিং করে ইনকাম করা যায়. বেপার তা এমন না যে আপনি একটা ব্লগ সাইট খুললেন পোস্ট লিখলেন আর ইনকাম সুরু হয়ে গেল. ব্লগিং করে ইনকাম এর কিছু পদ্ধতি আছে. তা আপনাকে জানতে হবে. যদি সফল হতে চান তো. আমি নিচে ৫টি পদ্ধতি আপনাদের শেয়ার করছি। পদ্ধতি গুলো নিম্নরূপ : 
১/ বিজ্ঞাপন প্রকাশ: প্রথম পদ্ধতি আপনি আপনার ব্লগ পেজ এ বিভিন্ন অ্যাড দিতে পারেন। এজন্য আপনাকে google adsense এ একাউন্ট করতে হবে. তারপর গুগল আপনার মেইল এ কিছু অ্যাড এর কোড পাঠাবে। আপনি এ কোড গুলো আপনার ব্লগ পেজ এ অ্যাড করুন।এখন এ অ্যাড গুলোতে প্রতি ক্লিক এর জন্য গুগল আপনাকে ০.১ ডলার হতে ৫০ ডলার পর্যন্ত পে করবে। আপনি যদি Google adsense একাউন্ট করতে ঝামেলা মনে করেন তো BitVertiser, Infolink এর মত নেটওয়ার্ক এ আবেদন করতে পারেন।
২/ মার্কেটিং এফিলিয়েট: বেশ ভালো ইনকাম হতে পারে এ উপায়। ব্লগ লেখার মাধ্যমে কোনো পণ্য বা পরিসেবা প্রচার করতে হবে আপনাকে। পণ্য বাছাই করার জন্য সথর্ক হন. আপনার পাঠক কি পণ্যর জন্য আগ্রহী হতে পারে তা আপনাকে বাছাই করতে হবে. পাঠক আপনার পোস্ট পরার জন্য আপনার ব্লগে আসে. বেশি বিজ্ঞাপন দেখে পাঠক বিরক্ত হতে পারে এ দিকে নজর দিতে হবে. কিভাবে করবেন এ কাজটি। কোনো একটি প্রোডাক্ট এর সম্পর্কে আপনাকে লিখতে হবে সাথে ঐ প্রোডাক্ট এর লিংক আপ থাকবে এখন যদি কেউ এ লিঙ্কে ক্লিক করে তো এ ক্লিক এর জন্য ওই প্রোডাক্ট কোম্পানি আপনাকে পে করবে। এ কাজটি করার জন্য যেখানে একাউন্ট করতে হবে. ওয়েব OMG India, clickbank, trootrac media বা আমাজনের মতো কোম্পানি।
৩/ নিজের পণ্য বিক্রি: আসা করি এ সম্পর্কে আপনাদের বেশি বুঝাতে হবে না. ধরুন আপনার কোনো একটি পণ্য আপনি অনলাইন এ বিক্রি করতে চান. উক্ত পণ্য সম্পর্কে একটি ব্লগ পাবলিশ করুন। পন্যটি ক্রেতার কাছে কিভাবে পৌছাবেন মানে কুরিয়ার সার্ভিস এ নাকি নিজে প্রেসেন্ট হয়ে. এভাবেও ব্লগ হতে আয় করা যায়.
৪/ ব্লগের মাধমে ফ্রিল্যান্স: এ পদ্ধতিতে আপনি ইনকাম করতে পারেন। ধরুন কোনো একটি বিসয় আপনি ভালো জানেন। হতে পারে আর্ট রান্নাবান্না ইত্যাদি। উক্ত বিসয় আপনার ব্লগে প্রচার করুন। দেখবেন একসময় আপনি ঠিক কাজ পাইসেন। তাছাড়া ইন্টারনেট আর্ন মানি সম্পর্কে ছোট ছোট পরামর্শ বেক্রি করে ইনকাম করতে পারেন যা এখন আপনি ফ্রি দিচ্ছেন।
৫/ সরাসরি বিজ্ঞাপন প্রচার এর মাধমে ইনকাম: এ পদ্ধতিতে আপনি সরাসরি কোনো কোম্পানির সাথে যোগাযোগ করে তাদের বিজ্ঞাপন আপনার পেজ এ অ্যাড করতে পারেন। এটা কষ্ঠকর মনে হলে BuySell ads নেটওয়ার্ক ফলো করতে পারেন।
আরো হেল্প এর জন্য মেইল করতে পারেন। মেইল: sjrahman39@gmail.com
Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit. Etiam aliquam massa quis mauris sollicitudin commodo venenatis ligula commodo.

Related Posts

0 comments:

Post a Comment